ঢাকাশুক্রবার , ১৬ ফেব্রুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলামিক
  7. কবিতা
  8. কৃষি সংবাদ
  9. ক্যাম্পাস
  10. খাদ্য ও পুষ্টি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

গোপালগঞ্জ রাবেয়া-আলী গার্লস স্কুলে ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত

ভোরের চট্টগ্ৰাম
ফেব্রুয়ারি ১৬, ২০২৪ ৯:২১ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক,

গোপালগঞ্জ সদরের চন্দ্রদিঘলিয়ায় রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজে স্টুডেন্ট অব দ্য ইয়ার-২০২৪ প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়েছে। এই শিক্ষাপ্রতিষ্ঠানটি প্রতিষ্ঠা করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বিপিএম (বার) পিপিএম (বার)।

শুক্রবার দিনব্যাপী এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানের মূল কার্যক্রম শুরু হয়।

স্টুডেন্ট অব দ্য ইয়ার-২০২৪ সিলেকশন বিচারক প্যানেলে উপস্থিত ছিলেন গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ড. আনিচুর রহমান, রাবেয়া-আলী ওয়েলফেয়ার ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও ব্যাংক কর্মকর্তা এম এম মাহবুব হাসান, ব্যাংক কর্মকর্তা এম সেলিম মোল্লা, ব্যাংক কর্মকর্তা মেহেদি মাহমুদ মোল্লা, ব্যাংক কর্মকর্তা মোল্লা ফজলুল হক মুকুল, সুলতানশাহী কেকানিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হুমায়ুন কবীর, তানিয়া খান, অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) এবং উপাধ্যক্ষ কৌশিক বিশ্বাস।

এদিন পবিত্র কোরআন থেকে তেলাওয়াত প্রতিযোগিতারও আয়োজন করা হয়।

উল্লেখ্য, নারীশিক্ষার টেকসই উন্নয়ন, নারী-বৈষম্য দূরীকরণ, বাল্যবিবাহ প্রতিরোধ ও দরিদ্র শিক্ষার্থীদের পড়াশুনা নিশ্চিতকরণের লক্ষ্যে চন্দ্রদিঘলিয়া, গোপালগঞ্জের কৃতি সন্তান হাবিবুর রহমান তাঁর পিতা বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব আব্দুল আলী মোল্লা ও রত্নগর্ভা, শিক্ষানুরাগী মাতা মোসাম্মাৎ রাবেয়া বেগমের নামে ২০১৪ খ্রিস্টাব্দের ৬ জুন রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠালগ্ন থেকেই পড়াশোনার পাশাপাশি প্রতিবছর প্রতিষ্ঠানটি খেলাধুলা, সাংস্কৃতিক কর্মকাণ্ড ও অনুপ্রেরণামূলক বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করে আসছে। ভবিষ্যৎ নারী নেতৃত্ব, নারী ক্ষমতায়ন নিশ্চিতকরণে এবং স্মার্ট সিটিজেন তৈরির সুদূরপ্রসারী লক্ষ্যকে সামনে রেখে সফলতার সঙ্গে এগিয়ে যাচ্ছে গোপালগঞ্জ সদরের ঐতিহ্যবাহী এ প্রতিষ্ঠানটি। দিনব্যাপী এ আয়োজনে বিদ্যায়তনের শিক্ষকবৃন্দ, শিক্ষানুরাগী, শুভানুধ্যায়ীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।